রেসিপিঃ তেলাপিয়া ও আলু ঝোল রান্না

আমার পছন্দের একটা অসাধারন রেসেপি!
আমি হলাম মাছে-ভাতে বাঙ্গালী….. 🙂

🍹 🍽 🥘 [গল্প ও রান্না *Story & Recipe* 故事和食谱] 🍳 🍲 🍵

আমাদের দেশে মধ্যবিত্ত ও গরীব পরিবার গুলোর নিয়মিত রান্না কেমন হয়? ফুটপাতে সংসার করা এমন একটা পরিবারের রান্না দেখার সুযোগ হয়েছিল আমার। রাজধানীর কাঁটাবন এলাকার এক ফুটপাতে আমি যাত্রী ছাউনিতে অনেকক্ষন দাঁড়িয়ে ছিলাম এবং পাশেই রান্না করছিলেন এক বোন। কথা প্রসঙ্গে তিনি জানালেন, এই ফুটপাতেই তিনি থাকেন, রাতে ঘুমান, রান্না করেন, ছোট একটা বাচ্চা ও স্বামী নিয়ে। আমি তার রান্না দেখছিলাম এবং আমাদের সাধারন রান্নার কথা ভাবছিলাম।

আমি খুব মনোযোগ দিয়ে তার ছোট হাড়িটা দেখছিলাম। পরিস্কার মনে আছে, তিনি রান্না করছিলেন, তেলাপিয়া মাছ আলু দিয়ে। তার সেই রান্নার রং এখনো আমার চোখের সামনে ভাসছে।

আমাদের বাসায় (নিজকে কোন দলে ফেলবো ভেবে পাই না!) এমন রান্না হয়, আমি নিজেও এমন রান্না করি। আমি ছাত্রবস্থা থেকে অনেক বন্ধুর বাড়ী/বাসায় খেয়েছি, এমন রান্নাই আমাদের সর্বত্র, মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারে তো সব সময়েই।

চলুন, কথা না বলে রান্না দেখি। তেলাপিয়া ও আলুঝোল রান্না।

প্রনালীঃ  (ছবি দেখেই বুঝতে পারবেন বলে আশা করছি, ছবি কথা…

View original post 45 more words

Published by Beautiful Mind╲╭┓ ╭★ ╯✿ஜீ✿ ┗╯╲

╲╭┓ ╭★ ╯✿ஜீ✿ ┗╯╲ I'm a professional Accountant & works in a LPG Terminal. I'm always interested about New Friends, New People & New Area, New Works, New Novel, New Theater, New Blog, New Writers, New Culture, New Song &..... Travel, Nature, Forest, Sea, Mountain..... & .... &... Much More.... New.... Coming....!!

Leave a comment